Thursday , December 5 2019
হোম / অর্থনীতি / ছুটির দিনে কর মেলায় ব্যাপক ভিড়

ছুটির দিনে কর মেলায় ব্যাপক ভিড়

কর মেলা থেকে গত পাঁচ দিনে দেড় হাজার কোটি টাকার বেশি কর পাওয়া গেছে। সব মিলিয়ে মেলায় এসে বার্ষিক আয়কর বিবরণী বা রিটার্ন দিয়েছেন প্রায় সাড়ে তিন লাখ করদাতা।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এসব তথ্য জানা গেছে। আজ শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাজধানীর অফিসার্স ক্লাব প্রাঙ্গণের কর মেলায় ব্যাপক ভিড় ছিল। সকালের দিকে ভিড় কম থাকলেও দুপুরের পর তা বাড়তে থাকে।

আজ শনিবার রাজধানী ঢাকা এবং সব বিভাগীয় শহর, জেলা ও উপজেলাসহ পঞ্চম দিনে সারা দেশের ৭৩টি স্থানে কর মেলা হয়েছে।

এনবিআর সূত্রে জানা গেছে, শনিবার রাজধানীসহ সারা দেশের সব মেলায় সব মিলিয়ে ২ লাখ ৪৮ হাজার ৯১৭ জন বিভিন্ন ধরনের সেবা নিয়েছেন। আর ৮১ হাজার ৫৯৯ জন করদাতা রিটার্ন জমা দিয়েছেন। এতে আয়কর পাওয়া গেছে প্রায় ২৯০ কোটি ৫২ লাখ টাকা। আজ পঞ্চম দিন পর্যন্ত সারা দেশের মেলায় মোট ১১ লাখ ৪৮ হাজার ৫৭২ জন এসেছেন। এর মধ্যে ৩ লাখ ৪২ হাজার ৮৩৩ জন রিটার্ন দিয়েছেন। সব মিলিয়ে কর পাওয়া গেছে ১ হাজার ৫৫৮ কোটি টাকা।

মেলায় করদাতারা আয়কর বিবরণীর ফরম থেকে শুরু করে কর পরিশোধের জন্য ব্যাংক বুথও পাচ্ছেন। করদাতাদের সহায়তা করার জন্য সহায়তা কেন্দ্র আছে। একই ছাদের নিচে ই-টিআইএন, পুনর্নিবন্ধন, রিটার্ন জমা-সব সেবা মিলছে। করদাতা শুধু প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনলেই হবে। এ ছাড়া নারী, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা, প্রবীণ করদাতাদের জন্য আলাদা বুথ আছে। প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মেলা চলছে।

সম্পর্কে n86morshed

আরও পড়ুন

জাতীয় পার্টির মহাসচিব পদে রদবদল

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে দিয়েছেন দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তাঁর জায়গায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *